বাংলাদেশে কোন কোম্পানির অলিভ অয়েল ভালো: জানুন বিস্তারিত

হাসিবুর
লিখেছেন -

একাধিক সমস্যার একমাত্র উপায় অলিভ অয়েল। বিশেষ করে ত্বকের জন্য সবচেয়ে কার্যকরী এবং ব্যবহার্য একটি পণ্য অলিভ অয়েল, যেটা বিভিন্নভাবে আমরা ব্যবহার করতে পারি এমনকি খেতেও পারি। যেহেতু অলিভ অয়েলের রয়েছে হাজারো উপকারিতা এবং এটি আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত কার্যকরী একটি তেল, তাই অনেকেই প্রশ্ন করেন আমাদের দেশে কোন কোম্পানির অলিভ অয়েল ভালো?

আজকের এই নিবন্ধে আমরা টপ ১০টি অলিভ অয়েল কোম্পানির নাম জানাবো। পাশাপাশি আসল অলিভ অয়েল চেনার উপায় কি, ইতিমধ্যে কোন অলিভ অয়েল ভালো হিসেবে গ্রাহকদের কাছে বিবেচিত হয়েছে এবং কিভাবে ভার্জিন অলিভ অয়েল এবং এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনা যায় ইত্যাদি এই সকল বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে আজকের এই পোস্টে। তাই শেষ পর্যন্ত পড়তে থাকুন আর জেনে নিন!

কোন কোম্পানির অলিভ অয়েল ভালো

(toc) #title=(সুচিপত্র)

সেরা মানের অলিভ অয়েল: কোন কোম্পানিটি আপনার জন্য সঠিক?

বর্তমান বাজারে বিভিন্ন ব্র্যান্ডের বা বিভিন্ন নামের অলিভ অয়েল অ্যাভেলেবেল রয়েছে। কিন্তু এদের মধ্যে হাতে গোনা ১০টি অলিভ অয়েল ত্বকের ও স্বাস্থ্যের জন্য উপকারী হিসেবে গ্রাহকদের কাছে বিবেচিত হয়েছে। সেগুলো হলো–

  • Olitalia extra virgin olive oil
  • Lucy Oliva Olive Oil
  • LUCINI Olive Oil
  • Jac Olivol Body Oil
  • Bertolli Olive Oil
  • Keo Karpin Olivoyl Moisturizing Body Oil
  • Basso olio Di Sansa Di oliva
  • Taj Agro LTD Olive oil
  • Colavita Olive Oil
  • Pompeian olive oil
  • Meril Olive Oil

এই ব্র্যান্ডগুলো বাজারে সহজলভ্য এবং গুণগত মান নিশ্চিতকরণের জন্য বহুল পরিচিত। আপনার স্বাস্থ্য সুরক্ষার জন্য নিশ্চিন্তে ক্রয় করতে পারেন।
Olitalia extra virgin olive oil

Olitalia extra virgin olive oil

Olitalia একটি বিখ্যাত ইতালিয়ান ব্র্যান্ড, যা মূলত গুনগত মানের অলিভ অয়েল উৎপাদন করে। তাদের অলিভ অয়েল বিভিন্ন ধরনের খাদ্য প্রস্তুতিতে ব্যবহার করা হয়, যেমন সালাদ ড্রেসিং, রান্না, এবং ভাজার কাজে। Olitalia এর বিশেষত্ব হলো এর বিশুদ্ধতা এবং স্বাস্থ্যকর উপাদান। এটি প্রাকৃতিকভাবে প্রাপ্ত অলিভ থেকে তৈরি হয়, যা স্বাস্থ্যসচেতন মানুষের জন্য বেশ উপকারী। এই ব্র্যান্ডের অলিভ অয়েল অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ, যা হৃদরোগের ঝুঁকি কমাতে সহায়ক।

এছাড়া, Olitalia বিভিন্ন ধরনের অলিভ অয়েল তৈরি করে, যেমন এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল, যা সবচেয়ে খাঁটি এবং গুনগত মানের দিক দিয়ে সেরা বলে বিবেচিত। অলিটালিয়া এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল যেটা আপনি এক লিটার পরিমাণ তেল মাত্র ১০৫৬ টাকায় কিনতে পারবেন।

আপনার কি টেস্টোস্টেরন লেভেল কম? টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত আমাদের এই পোষ্টে আলোচনা করেছি।

Lucy Oliva Olive Oil

Lucy Oliva Olive Oil

Lucy Oliva Olive Oil হল প্রিমিয়াম মানের একটি অলিভ অয়েল কোম্পানি, যা সাধারণত রান্না, সালাদ, এবং ত্বকের যত্নে ব্যবহার করা হয়। এটি মানসম্মত জলপাই থেকে তৈরি হয় এবং স্বাস্থ্য উপকারিতার জন্য জনপ্রিয়। এতে রয়েছে মনোস্যাচুরেটেড ফ্যাট, যা হার্টের জন্য ভালো বলে বিবেচিত হয়।

এছাড়া Lucy Oliva Olive Oil সাধারণত নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলোর জন্য পরিচিত:

  • বেশি পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট
  • ভিটামিন ই সমৃদ্ধ
  • ঠান্ডা প্রেসিং প্রক্রিয়ায় তৈরি
  • স্বাদে মৃদু ও স্নিগ্ধ

আপনি এটি রান্না এবং ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন, বিশেষ করে প্রাকৃতিক উপাদানের কারণে এটি স্বাস্থ্যকর।

Lucy Oliva ব্র্যান্ডের খুবই জনপ্রিয় এবং ভেজাল মুক্ত তেল lucky oliva olive oil. এটি যদি আপনি কিনতে চান তাহলে 300ml তেলের দাম পড়বে মাত্র ৩২৫ টাকা। কখনো কখনো এটা মার্কেটে বা বিভিন্ন ওয়েবসাইটে আপনি কিছু কমবেশি দামেও পেতে পারেন। তবে সাধারণত অরিজিনাল lucky oliva olive oil এই দামে বিক্রি হয়ে থাকে।

আপনি কি আলকুশি বীজ সম্পর্কে জানেন? আলকুশি বীজের উপকারিতা ও অপকারিতা জানলে অবাক হবেন। এবিষয়ে বিস্তারিত আমাদের লেখা এই পোষ্টে তুলে ধরেছি।

LUCINI Olive Oil

LUCINI Olive Oil

LUCINI Olive Oil একটি গুণগত মানের অলিভ অয়েল কোম্পানি। এটি মূলত ইতালিতে তৈরি, যেখানে প্রাকৃতিক উপায়ে চাষ করা জলপাই থেকে এই তেল প্রস্তুত করা হয়। LUCINI এর তেলের স্বাদ ও গুণমান কোয়ালিটি সম্পন্ন হওয়ায় এটি রান্না এবং সালাদ ড্রেসিংয়ের জন্য জনপ্রিয়।

এই তেল বিভিন্ন প্রক্রিয়ায় পাওয়া যায়, যেমন Extra Virgin Olive Oil, যা সবচেয়ে খাঁটি এবং স্বাস্থ্যকর। এতে বেশি পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড বিদ্যমান, যা হৃদরোগ প্রতিরোধে সহায়ক।

LUCINI Olive Oil সাধারণত সালাদ, পাস্তা, এবং সস তৈরিতে ব্যবহার করা হয়, কারণ এর সুগন্ধ এবং স্বাদ খাবারকে সমৃদ্ধ করে তোলে।

Jac Olivol Body Oil

Jac Olivol Body Oil

শীতকালে যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগেন তাদের জন্য সমস্যার সমাধান হিসেবে ধরা দেয় Jac olivol body oil, আর যতগুলো অলিভ অয়েল রয়েছে সবগুলোর মধ্যে থেকে এটিও সবচেয়ে ভালো মানের কার্যকারী ও উপকারী অলিভ অয়েল হিসেবে পরিচিতি পেয়েছে ব্যবহারকারীদের কাছে। আপনি যদি এটা কিনতে চান তাহলে ১০০ মিলি তেলের দাম পড়বে ২৯০ টাকা, ২০০ মিলি তেলের দাম পড়বে ৩৯০ টাকা এবং ৫০০ মিলি তেলের দাম পরবে ৫৯০ টাকা।

Bertolli Olive Oil

Bertolli Olive Oil

বেরটোলি (Bertolli) অলিভ অয়েল ইতালীয় একটি ব্র্যান্ড যা বিশ্বব্যাপী পরিচিত। এটি অত্যন্ত গুণগত মানের অলিভ অয়েল প্রোডাক্ট তৈরি করে, যা রান্নার জন্য আদর্শ। বেরটোলি বিভিন্ন প্রকারের অলিভ অয়েল বাজারজাত করে, যেমন এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল, লাইট অলিভ অয়েল এবং সাধারণ কুকিং অলিভ অয়েল। বেরটোলি বিভিন্ন আকারে এবং প্যাকেজিংয়ে পাওয়া যায়, যেমন বোতল, ক্যান এবং প্যাকেট। এটি রান্নার বিভিন্ন ধরনের প্রয়োজন মেটাতে উপযোগী।

Keo Karpin Olivoyl Moisturizing Body Oil

Keo Karpin Olivoyl Moisturizing Body Oil

আরেকটি জনপ্রিয় ব্র্যান্ডের অলিভ অয়েল হলো Keo Karpin Olivoyl মশ্চারাইজিং বডি অয়েল। মূলত এটিও অনেক বেশি কার্যকরী একটি তেল হিসেবে পরিচিতি পেয়েছে ইতিমধ্যে। আর তাই যারা ভালো ব্র্যান্ডের বা ভালো কোম্পানির অলিভ অয়েল নিতে চাচ্ছেন তারা চাইলেই এখনই কিনতে পারেন keo karpin olivoyl moisturizing body oil, যেটা বডিতে ব্যবহারের জন্য প্রযোজ্য। মূলত এই তেলটি আপনি ২০০ মিলি কিনতে চাইলে খরচ পড়বে ২৮০ টাকা এবং ৩০০ মিলি কিনতে চাইলে খরচ পড়বে ৪০০ টাকা। তবে দাম কখনো কখনো এর থেকে দুই এক টাকা কম বাড়া হতে পারে স্থানের উপর ভিত্তি করে।

Basso olio Di Sansa Di oliva

Basso olio Di Sansa Di oliva

অলিভ অয়েলের মধ্যে খুবই পরিচিত আরেকটি তেল Basso olio Di Sansa Di oliva, যার উপকারিতার কথা শেষ করার মত নয়। মূলত এটি যদি আপনি ৫ লিটার কিনেন সেক্ষেত্রে খরচ পড়বে ৩৮০০ টাকা। অতএব প্রতি লিটারের দাম ৭৫০+ টাকা।

Meril Olive Oil

Meril Olive Oil

মেরিল অলিভ অয়েল প্রাকৃতিক এবং ১০০% বিশুদ্ধ। যেহেতু সর্বোত্তম অলিভ অয়েল ইউরোপ থেকে আমদানি করা হয় তার গুণমানটি দ্বিতীয় নয়। আপনি মেরিল অলিভ অয়েল ব্যবহার করার পরে, অনুভব করবেন আপনার ত্বক নরম এবং মসৃণ হয়ে উঠছে।

বয়স বাড়ার সাথে সাথে ত্বকের স্বাভাবিক কোমলতা কেড়ে নেয়। ত্বকে বলিরেখা এবং খুব সূক্ষ্ম রেখা তৈরি হয়। মেরিল অলিভ অয়েলে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট আপনাকে তাড়াতাড়ি বার্ধক্য এবং বার্ধক্যের চেহারা রোধ করতে সাহায্য করবে। এটি ত্বকের প্রতি এতটাই সদয়, যে আপনি শিশুদের উপরও তেল লাগাতে পারেন।

শিশুকে অলিভ ওয়েল দিয়ে মালিশ করলে তা হাড়কে মজবুত করতে সাহায্য করবে। ঘরোয়া ব্যবহার ছাড়াও, আপনি অলিভ অয়েলকে পার্লার এবং স্পা-এর মতো বিশেষ জায়গায় ব্যবহার করতে দেখেছেন। অলিভ অয়েল দিয়ে নিয়মিত ম্যাসাজ করা শরীরের রক্ত প্রবাহে সাহায্য করে, চাপ উপেক্ষা করে এবং আপনার ত্বককে রেশমের মতো মসৃণ করে।

স্বাস্থ্যকর অলিভ অয়েল: সেরা কোম্পানির তালিকা দেখুন

সেরা অলিভ অয়েল ব্র্যান্ডের তালিকা:

ক্রমিক নংঅলিভ অয়েলের নাম
১.Olitalia extra virgin olive oil
২.Lucy Oliva Olive Oil
৩.LUCINI Olive Oil
৪.Jac Olivol Body Oil
৫.Bertolli Olive Oil
৬.Keo Karpin Olivoyl Moisturizing Body Oil
৭.Basso olio Di Sansa Di oliva
৮.Taj Agro LTD Olive oil
৯.Colavita Olive Oil
১০.Pompeian olive oil
১১.Meril Olive Oil

এগুলো বিভিন্ন ধরনের এক্সট্রা ভার্জিন ও সাধারণ অলিভ অয়েল সরবরাহ করে, যা স্বাস্থ্যকর রান্নায় ব্যবহার উপযোগী।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল এর দাম কত

আপনি যদি এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কিনতে চান সেক্ষেত্রে ২৫০ মিলির দাম পড়বে মোটামুটি ৫৫৫ টাকা। 

আর হ্যাঁ, আরেকটি বিষয় মনে রাখবেন গুণগতমানের দিক থেকে অলিভ অয়েল মূলত বিভিন্ন ধরনের হয়ে থাকে। সেগুলো হলো –

  • এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল
  • ভার্জিন অলিভ অয়েল
  • রিফাইল্ড অলিভ অয়েল
  • আনফিল্টারড অলিভ অয়েল।

মূলত এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল তেলে ০.৮% এসিডের মাত্রা থাকে এবং তেলের রঙ হয়ে থাকে হালকা সবুজ কালার আর এই তেলে কখনোই বাড়তি গন্ধ বা স্বাদ ব্যবহার করা হয় না।

অন্যদিকে ভার্জিন অয়েল এ অলিভ ওয়েলের সব গুণাগুণ থাকে তবে এখানে এসিডের মাত্রা কিছুটা বেড়ে যায় সেই সাথে তেলের রং হয়ে থাকে হালকা হলুদ রঙের।

অন্যদিকে রিফাইল্ড অলিভ অয়েল গুলো কিছুটা আঠালো হয়ে থাকে এবং তেলের রং হয়ে গারো হলুদ কালার।

আর যেগুলো আনফিল্টারড অলিভ অয়েল সেগুলো দেখতে কিছুটা ঘোলাটে হয় এবং বোতলের নিচের অংশে তলানি জমে।

আশা করছি, আমরা যে বিষয়গুলো উল্লেখ করেছি সেগুলোর মাধ্যমে আপনি সঠিক অলিভ অয়েল চিহ্নিত করতে পারবেন। আর এইটুকু অংশ পড়ার মাধ্যমে নিশ্চয়ই এটাও আপনার কাছে স্পষ্ট যে কোন কোম্পানির অলিভ অয়েল ভালো বা কোন ব্র্যান্ডের কোন নামের অলিভ অয়েল গুলো সেরা দের মধ্যে অবস্থান করছে ও তাদের দাম কেমন!

অলিভ অয়েল নিয়ে জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর

১. বাচ্চাদের জন্য কোন অলিভ অয়েল ভালো?

✓ বাচ্চাদের জন্য এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ভালো।

২. চুল ও ত্বকের জন্য কোন অলিভ অয়েল ভালো?

✓ ত্বক ও চুলের জন্য উল্লেখিত যেকোনো অলিভ অয়েল আপনার জন্য ভালো হতে পারে যদি আপনি প্রসেসিং করে কিছুটা ভিন্নভাবে নিয়মিত ব্যবহার করেন। অতএব বলা যায় চুল ও ত্বকের জন্য সব ধরনের অলিভ অয়েলি ভালো।

৩. অরিজিনাল অলিভ অয়েল চেনার উপায় কি?

✓ অরিজিনাল অলিভ অয়েল চেনার একাধিক উপায় রয়েছে। একটি হচ্ছে অলিভ অয়েলের কালার, সুগন্ধ এবং ঘনত্ব। ইতিমধ্যে আমরা অলিভ অয়েল চেনার বেশ কয়েকটি বিষয় চিহ্নিত করেছি যেগুলো যাচাই করার মাধ্যমে আপনি অরিজিনাল অলিভ অয়েল চিহ্নিত করতে পারবেন।

৪. চুলের জন্য কোন অলিভ অয়েল ভালো?

✓ চুলের জন্য মূলত সব ধরনের অলিভ অয়েল ভালো। এমনকি আপনি চাইলে গায়ে মাখার অলিভ অয়েল দিয়েও চুলের পরিচর্যা করতে পারবেন।

৫. কোন দেশের অলিভ অয়েল ভালো?

✓ বর্তমানে স্পেন বিশ্বের শীর্ষ অলিভ অয়েল উৎপাদক দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। তাই বলা যায় স্পেনের অলিভ অয়েল ভালো।

মুখে অলিভ অয়েল ব্যবহারের নিয়ম

মুখে অলিভ অয়েল ব্যবহারের নিয়ম জানতে চান অনেকেই। কেননা লোকমুখে এটা আমরা সবাই শুনেছি ত্বকের যত্নে অলিভ অয়েলের জুড়ি মেলা ভার। তো আপনি যদি নিজের ত্বকের যত্ন নিতে চান তাহলে অলিভ অয়েল তেলের সঙ্গে হাফ চা চামচ লেবুর রস মিশিয়ে সেটা মুখে ভালোভাবে এপ্লাই করুন। অতঃপর পাঁচ থেকে সাত মিনিট রেখে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই নিয়মে যদি সপ্তাহে দুইবার ব্যবহার করেন তাহলে ব্রণ ফুসকুড়ির সমস্যা দূর হবে এবং মুখ অনেক বেশি উজ্জ্বল দেখাবে। এছাড়াও মুখে অলিভ অয়েল ব্যবহারের একাধিক নিয়ম রয়েছে। যেগুলো আপনি ইন্টারনেটে অনুসন্ধান করলে পেয়ে যাবেন।

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চেনার উপায়

এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল সবসময় ডার্ক মোটা কাচের বোতলে সংরক্ষণ করা হয় এবং এটা সূর্যালোক থেকে দূরে রাখার পরামর্শ দেওয়া হয়ে থাকে। এছাড়াও অলিভ অয়েল চেনার একাধিক উপায় রয়েছে যেগুলো আমরা আলোচনায় উল্লেখ করেছি। তাই সেগুলো মিলিয়ে নেওয়ার চেষ্টা করুন। আর হ্যাঁ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলের দাম বাংলাদেশে কেমন যারা জানতে চান তাদেরকে বলছি। আপনি যদি স্পেন অলিভা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কেনেন সেক্ষেত্রে এক লিটার তেলের দাম পড়বে বারোশো টাকা আর যদি সিটা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কেনেন সে ক্ষেত্রে দাম পড়বে ১ লিটার ১১৫০ টাকা।

পরিশেষে

তো পাঠক বন্ধুরা, কোন কোম্পানির অলিভ অয়েল ভালো এবং কোন অলিভ অয়েলের দাম কেমন এই নিয়ে আমাদের আজকের আলোচনার সমাপ্তি টানছি এখানেই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন পরবর্তীতে আবারো নতুন আলোচনায় দেখা হবে কথা হবে। সবাইকে জানাই আল্লাহ হাফেজ।

Tags:

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. explore more
Ok, Go it!