১০টি নির্ভরযোগ্য অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট ২০২৪

হাসিবুর
লিখেছেন -
অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট

২০২৪ সালে অনলাইনে আয় করার অনেক সাইট থাকলেও বিশ্বাসযোগ্য সাইটের সংখ্যা খুবই কম। অনেকের ক্ষেত্রে শোনা যায় অনলাইনে কাজ করার পরে পেমেন্ট প্রদান করে না। এ ক্ষেত্রে পরবর্তীতে কাজ করার আশা হারিয়ে ফেলেন। অনলাইনে যারা কাজ করে আয় করতে ইচ্ছুক তাদের জন্য আজকের আর্টিকেল।

আমাদের আজকের আর্টিকেলে আমরা জানবো ১০টি নির্ভরযোগ্য অনলাইনে ইনকাম সাইট সম্পর্কে। যেখান থেকে আপনারা বিকাশের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করতে পারবেন। বর্তমানে অনলাইনে অনেক নির্ভরযোগ্য ওয়েবসাইট রয়েছে যেখানে কাজ করে আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

(toc) #title=(পোষ্ট সূচিপত্র)

১০টি নির্ভরযোগ্য অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট

অনলাইনে আয়ের অনেক গুলো মাধ্যম রয়েছে। সার্ভে থেকে শুরু করে ভিডিও দেখে টাকা আয় করা যায়। আবার আপনি যদি লেখালেখিতে দক্ষ হয়ে থাকেন তবে বিভিন্ন ওয়েবসাইটে নিজের লেখা প্রকাশ করে টাকা আয় করতে পারেন।

অনলাইনে এসব ওয়েবসাইটে প্রতিদিন ৩-৪ ঘন্টা কাজ করে মাসে অনেক টাকা আয় করতে পারবেন। কিন্তু আপনি যদি নির্ভযোগ্য সাইট খুজে না পান তবে আপনার পরিশ্রম বৃথা যাবে। তাই নিচে বিস্তারিত পড়ার পর সাইট গুলো দিয়ে কাজ করে আয় করতে পারেন –

  • রকমারি ডটকম
  • টেরাবক্স
  • টেকনিক্যাল কেয়ার বিডি
  • অর্ডিনারি আইটি
  • সহজ এফিলিয়েট
  • দারাজ

১. রকমারি তে কাজ করে বিকাশে পেমেন্ট

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ই-কমার্স প্রতিষ্ঠানের নাম হলো রকমারি। প্রথমে শুধু মাত্র বই বিক্রি করা হলেও বর্তমানে অনেক ধরণের পন্য পাওয়া যায়। আপনি কি জানেন আপনি চাইলে রকমারি থেকে ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন?

রকমারি লোগো
রকমারি লোগো

বর্তমানে রকমারি এফিলিয়েট প্রোগ্রাম যুক্ত করেছে। যেখানে যে কেউ চাইলে তাদের এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে পারে। তবে সেক্ষেত্রে শুধু মাত্র একটি একাউন্ট খোলার দরকার হবে। এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হওয়ার পরে আপনি বই বিক্রি করলে কমিশন আয় করতে পারবেন। অর্থ্যাৎ আপনার কাজ হবে তাদের বই বিক্রি করে দেয়া।

বিভিন্ন বইয়ের উপরে নির্ধারিত কমিশন বেধে দেয়া থাকে। তাই বেশি কমিশন রয়েছে এমন বই বিক্রি করে দিতে পারলে বেশি টাকা আয় করতে পারবেন। রকমারি এফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হওয়ার জন্য এখানে ক্লিক করে একাউন্ট তৈরি করে নিন।

রকমারি থেকে যখন আপনার ইনকামের পরিমান ৫০০ টাকা হয়ে যাবে তখন বিকাশ মাধ্যম ব্যবহার করে আপনারা পেমেন্ট রিসিভড করতে পারবেন।

২. টেরাবক্স দিয়ে ইনকাম বিকাশে পেমেন্ট

বর্তমানে অনলাইনে ইনকাম করার জন্য সেরা একটি মাধ্যম হলো টেরাবক্স দিয়ে। আপনি যদি অনলাইনে নিয়মিত কানেক্টেড থাকেন তবে টেরাবক্স সম্পর্কে নিশ্চিত ভাবেই শুনেছেন।

টেরাবক্স

মূলত টেরাবক্স একটি ফাইল ও ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। কিন্তু টেরাবক্সে ভিডিও অথবা ফাইল আপলোড করে মনিটাইজ করার সুবিধা পাবেন যে কেউ।

টেরাবক্স দিয়ে ইনকাম করার জন্য আপনাকে টেরাবক্সে ভিডিও অথবা ফাইল আপলোড করতে হবে। যখন উক্ত ফাইল কাউকে পাঠাবেন তখন সে যদি ডাউনলোড করে বা ভিডিও দেখে তখন আপনি আয় করতে পারবেন। এজন্য আপনাকে টেরাবক্স ক্রিয়েটর যুক্ত হতে হবে। এখানে ক্লিক করে টেরাবক্সে যুক্ত হয়ে আয় করতে পারেন।

৩. কন্টেন্ট লিখে ইনকাম বিকাশে পেমেন্ট

আপনি কন্টেন্ট লিখতে পারেন? তবে বাংলা কন্টেন্ট লিখে অনেক ভাবে আয় করতে পারেন। বাংলাদেশের অনেক বড় বড় ওয়েবসাইট গুলো তার লেখকদের টাকা প্রদান করে। যদি বাংলা কন্টেন্ট লিখে আয় করতে চান তবে নিচের সাইট গুলোতে কাজ করতে পারেন –

  • টেকনিক্যাল কেয়ার বিডি
  • অর্ডিনারি আইটি
  • ট্রিকবিডি
  • টেক টিউনস

এসব সাইট থেকে ইনকাম করা টাকা আপনি বিকাশের মাধ্যমে গ্রহণ করতে পারবেন।

৪. সহজ এফিলিয়েট থেকে ইনকাম বিকাশে পেমেন্ট

সহজ এফিলিয়েট ওয়েবসাইট থেকে এফিলিয়েট করে আয় করতে পারবেন। এই ওয়েবসাইটে প্রচুর পরিমানে পন্য তালিকা আছে। যেখান থেকে আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোনো পন্য বিক্রি করে দিয়ে আয় করতে পারেন।

সহজ এফিলিয়েট

আপনি যদি একজন এফিলিয়েট মার্কেটিং দক্ষ হয়ে থাকেন তবে কাজটি আপনার জন্য অনেক সহজ হবে। এখান থেকে আপনারা পেমেন্ট বিকাশে গ্রহণ করতে পারবেন। সহজ এফিলিয়েটে কাজ করার জন্য এখানে ক্লিক করে রেফার প্রোগ্রামে যুক্ত হোন আর ইনকাম করুন।

৫. সার্ভে করে ইনকাম বিকাশে পেমেন্ট

সার্ভে করে ইনকাম

অনলাইনে যদি আপনার কোনো কাজের দক্ষতা না থাকে তবে সার্ভে করে সহজেই অনেক টাকা আয় করতে পারবেন। বর্তমানে অনেকেই অনলাইনে সার্ভে করে আয় করছে। যদি আপনি এটা প্রফেশনাল ভাবে করতে চান তাহলে আইপি ক্রয় করে আপনাকে কাজ করতে হবে। কারন বাংলাদেশ থেকে অনেক সার্ভে কাজ করে না। নিচে সার্ভে করার কয়েকটি ওয়েবসাইট দিয়ে দিলাম যেখান থেকে আপনারা আয় করতে পারবেন –

  • Survey Junkie
  • Paid Works
  • My Points
  • Work Up

৬. ভিডিও দেখে ইনকাম বিকাশে পেমেন্ট

ভিডিও থেকে টাকা আয় করতে পারবেন বিভিন্ন মাইক্রো জব ওয়েবসাইট গুলো থেকে। যদি আপনার পূর্বে মাইক্রোজব সাইটে কাজ করার অভিজ্ঞতা না থাকে তবে বলে রাখা ভালো মাইক্রো জব সাইট গুলো মূলত ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের মত। তবে এখানে কজা গুলো হয় ছোট ছোট। এখানে ভিডিও দেখে দেখে অনেক টাকা আয় করতে পারবেন। কয়েকটি মাইক্রো জব সাইটের নাম হলো –

  • Swagbucks
  • Appen
  • Microworkers
  • People Per Hour
  • Amazon Mechanical Turk

৭. বিজ্ঞাপন দেখে ইনকাম বিকাশে পেমেন্ট

বিজ্ঞাপন বা এড দেখে আয় করার জন্য প্রচুর পরিমানে এপস ও ওয়েবসাইট আছে। কিন্তু বেশিরভাগ এপস ও ওয়েবসাইট হলো স্কাম। যেখানে কাজ করার পরে আপনি কোনো ধরণের পেমেন্ট পাবেন না। তবে আপনি চাইলে প্লে স্টোর থেকে পেইড ওয়ার্ক এপস টি ইন্সটল করে নিতে পারেন।

এখানে আপনি বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন। পাশাপাশি আপনি যদি গেমস খেলতে পছন্দ করেন তবে অনেক গেমস খেলে বেশি টাকা আয় করতে পারবেন।

৮. টেলিগ্রাম থেকে ইনকাম বিকাশে পেমেন্ট

বর্তমানে জনপ্রিয় একটি যোগাযোগ মাধ্যমের এপস হলো টেলিগ্রাম। বিশ্বে দিন দিন টেলিগ্রাম এর ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। টেলিগ্রাম দিচ্ছে ইনকাম এর সুযোগ এজন্য আপনাকে একটি টেলিগ্রাম চ্যানেল তৈরি করে নিতে হবে।

টেলিগ্রাম থেকে ইনকাম

যখন আপনার চ্যানেলে ১০০০ এর অধিক মেম্বার যুক্ত হয়ে যাবে তখন টেলিগ্রাম থেকে মনিটাইজ অপসন চালু করা যাবে। মনিটাইজ চালু হওয়ার পরে চ্যানেলে দেয়া বিভিন্ন কন্টেন্ট এর মাধ্যমে আয় করতে পারবেন। টেলিগ্রাম এপস টি প্লে স্টোর থেকে ইন্সটল করে চ্যানেল তৈরি করে নিতে পারেন।

৯. এয়ারড্রপ থেকে ইনকাম বিকাশে পেমেন্ট

এয়ারড্রপ থেকে অনেক ভাবে আয় করা যায়। তবে আপনাকে এয়ারড্রপ আসার জন্য অপেক্ষা করতে হবে। বর্তমানে টেলিগ্রাম এর অনেক চ্যানেল রয়েছে যেখানে বিভিন্ন এয়ারড্রপ সম্পর্কে বলা হয়। এ ছাড়াও টেলিগ্রাম এর মাধ্যমে এয়ারড্রপ এর কাজ গুলো করা যায়।

এয়ারড্রপ থেকে পেমেন্ট পাওয়া যায় যেগুলো বিভিন্ন দামে বিক্রি করে টাকা পাওয়া যায়। যেমন –

  • Cats
  • Blum
  • Dogs
  • Hamster combat

ইত্যাদি টোকেন বিক্রি করে বিকাশে পেমেন্ট নেয়া যায়।

১০. দারাজ থেকে ইনকাম বিকাশে পেমেন্ট

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ও বড় একটি ই-কমার্স সাইট হলো দারাজ। দারাজে আপনি সেল করে আয় করতে পারেন। তবে দারাজে একজন সেলার হওয়ার জন্য আপনার প্রোফাইল ভ্যারিফিকেশন এর প্রয়োজন হবে। আপনার যদি পন্য থাকে আর যদি বিক্রি করে আয় করতে চান তবে দারাজ সেরা একটি মাধ্যম হিসেবে কাজ করবে।

আমাদের শেষ কথা

অনলাইনে ইনকাম সাইট বিকাশ পেমেন্ট আর্টিকেলে আমরা শুধু মাত্র নির্ভরযোগ্য কিছু সাইট সম্পর্কে আপনাদের জানিয়েছি। এসব সাইট গুলোতে আপনারা কোনো সমস্যা ছাড়াই কাজ করে আয় করতে পারবেন।

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. explore more
Ok, Go it!